লোডশেডিং বন্ধ না হলে মহাসমাবেশের ডাক দেওয়ার ঘোষণা সুমনের

লোডশেডিং বন্ধ না হলে মহাসমাবেশের ডাক দেওয়ার ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সমুন। নিজ উপজেলা হবিগঞ্জের চুনারুঘাটে লোডশেডিং দৈনিক ১৮ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। রমজানে ইফতার সেহরির সময়ও অনেক এলাকায় পাওয়া যাচ্ছে না বিদ্যুতের দেখা। নিজ উপজেলায় বিদুৎ এর এমন পরিস্থিতির জন্য আমেরিকা থেকে তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এমন হুঁশিয়ারি দেন সুমন।

ব্যারিস্টার সুমন বলেন, হবিগঞ্জের নবীগঞ্জ, চুনারুঘাটসহ দেশের বিভিন্ন স্থানে বিদ্যুৎ যাচ্ছে। আর আমরা হবিগঞ্জের মানুষ বিদ্যুৎ পাচ্ছি না। বিভিন্ন জায়গা থেকে খবর পাচ্ছি, ২৪ ঘণ্টায় ২৪ বার বিদ্যুৎ যাচ্ছে।

বিদ্যুতের লোড সিডিংয়ের ব্যাপারে এমপি হিসেবে তার জবাবদিহিতা তুলে ধরে তিনি বলেন, আমাদের এখানে বিদ্যুৎ উৎপন্ন হয় আর আমরাই (নবীগঞ্জ, চুনারুঘাটবাসী) বিদ্যুৎ থেকে বঞ্চিত। আমাদের উৎপাদিত বিদ্যুৎ সারা দেশে যাচ্ছে কিন্তু আমরা পাচ্ছি না।

তিনিসহ হবিগঞ্জের তিন সংসদ সদস্যকে নিয়ে মহাসমাবেশের ডাক দেবেন বলে হুঁশিয়ারি দেন ব্যারিস্টার সুমন।

চুনারুঘাট পল্লী বিদ্যুৎ বিভাগের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) জুনায়দুর রহমান জানান, ১৬ মেগাওয়াটের চাহিদার বিপরীতে মাত্র ৭ থেকে সাড়ে ৮ মেগাওয়াট বিদ্যুৎ আমরা পাচ্ছি। তাই বাধ্য হয়েই আমাদের ৬ থেকে ১৮ ঘণ্টা লোডশেডিং করতে হচ্ছে। আর বিদ্যুৎ সরবরাহ করতে হচ্ছে বার বার ফিডারগুলো কেটে কেটে।