ভাইয়ের পথে হাটছে বোন, ভারতে বেটিং কেলেঙ্কারির তদন্তে মিলল সাকিবের বোনের নাম (ভিডিও)

ভিডিও লিংক নিচে দেয়া আছেঃ

ভারতে তোলপাড় উঠা মহাদেব বেটিং অ্যাপ কেলেঙ্কারির তদন্তে বাংলাদেশের শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসানের ছোট বোনে জান্নাতুল হাসান রিতুর নাম এসেছে।ভারতের অন্যতম বড় গণমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়। খবরে বলা হয়, বেটিং কেলেঙ্কারিতে গ্রেপ্তার হওয়া দুই ব্যবসায়ী সুরজ চোখানি ও গিরিশ তালরেজা তদন্তকারীদের জানিয়েছেন, ’11wicket.com’ নামে বাংলাদেশে একটি বেটিং অ্যাপে তাদের বিনিয়োগ আছে, তাদের সঙ্গে এতে বিনিয়োগের অংশিদারিত্ব আছে সাকিবের বোন জান্নাতুলেরও।

গত বছর সেপ্টেম্বর থেকে মহাদেব বেটিং অ্যাপ ভারতে আলোচনায়। এই গেমিং (জুয়া খেলার) প্লাটফর্মের বিপুল আর্থিক দুর্নীতি খুঁজে পায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (ইডি)। তাতে উচ্চ পর্যায়ের অনেকের নাম উঠে আসে। এই তদন্তের জন্যই গ্রেপ্তার করা হয় গিরিশ ও সুরুজকে। তারাই জানান বিভিন্ন নামে নানান জায়গায় তাদের বিনিয়োগ আছে। বাংলাদেশে 11wicket.com বেটিং অ্যাপের বিনিয়োগে তাদের সঙ্গী জান্নাতুল।

এই ব্যাপারে সাকিবের বোনের বক্তব্য পাওয়া যায়নি। হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানো হলেও সাড়া মেলেনি সাকিবের। বাংলাদেশের চলমান আইনে কোন প্রকার জুয়া খেলা বা জুয়া খেলার আয়োজনের বৈধতা নেই। কিন্তু নানান নামে অনলাইনে বেটিং চলছে।

সাকিবের নাম জুয়া সম্পৃক্ত বিষয়ে আগেও এসেছে। ২০১৯ সালে জুয়াড়ির একাধিক প্রস্তাব গোপন করার দায়ে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব। ২০২২ সালে বেট উইনার নামক এক বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করে বিতর্কে জড়ান তিনি। বিসিবির চাপে সেই চুক্তি বাতিল করলেও একটি বেটিং সাইটের সারোগেট প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে সাকিবকে নিয়মিত দেখা যায়।

ভিডিও লিংকঃ https://youtu.be/A6Ym7s2s42E