পাকিস্তান পুলিশের ডিএসপি পদে যোগ দিলেন শাদাব

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা মেলেনি স্পিন অলরাউন্ডার শাদাব খানের। এর পরদিনই আজ (বুধবার) তাকে সম্মানজনক ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ (ডিএসপি) পদ দিয়েছে পাঞ্জাব প্রশাসন। পুলিশে যোগদানের বিষয়টি শাদাব নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের (সাবেক টুইটার) অ্যাকাউন্টে প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে পাঞ্জাব রাজ্যের পুলিশ জানিয়েছে, পাঞ্জাব পুলিশের দূত হয়েছেন শাদাব। রাজ্য পুলিশের প্রধান ড. উসমান আনওয়ার তাকে সম্মানজক ডিএসপি পদ দিয়েছেন। একইসঙ্গে পাকিস্তানি এই তারকা ক্রিকেটার চাইলে পুলিশের যেকোনো বিভাগে কাজ করতে পারবেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এমন সম্মানজক পদ পেয়ে গর্বিত শাদাব বলেন, ‘পাঞ্জাব পুলিশের আইজি আমাকে ডিএসপি পদের সম্মানে ভূষিত করেছেন। যেকোনো উপায়ে তাদের জন্য সেবা দেওয়ার সুযোগ পাওয়ায় আমি সম্মানিতবোধ করছি। আমরা পরিবর্তনের কথা বলেছি, চলুন আমরা যে পরিবর্তন চাই সেটি বাস্তবায়ন করি। পরবর্তী প্রজন্মকেও আহবান জানাই— যাদের সম্ভব হয়, তারা যেন সরকারি সেক্টরগুলোতে বেশি বেশি যোগ দেয়।’

এর আগে এই অলরাউন্ডারকে পাকিস্তানের আসন্ন টি-টোয়েন্টি সিরিজ থেকে ইনজুরির কারণে বিশ্রামে রাখার কথা জানান পিসিবির প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ। সাবেক এই পাক পেসার বলেন, ‘শাদাব আমাদের জন্য গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি ক্রিকেটার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সে অ্যাঙ্কলের চোটে পড়েছে, এজন্য রিহ্যাভে তার দুই সপ্তাহ বেশি সময় লাগবে।’

উল্লেখ্য, পাকিস্তানে তারকা ক্রিকেটারদের পুলিশের সম্মানজনক পদ দেওয়ার রীতি আগে থেকেই প্রচলিত আছে। বর্তমানে জাতীয় দলের হয়ে খেলা তারকা পেসার শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহদেরও বিভিন্ন রাজ্য পুলিশের দূত হতে দেখা গেছে।

সূত্রঃ ঢাকা পোস্ট