এবার ধোনিকে দলে নিতে মরিয়া শাহরুখ খান

মহেন্দ্র সিং ধোনিকে যেকোনো ভাবে নিজের দলে চেয়েছিলেন শাহরুখ খান। প্রয়োজনে নিজের সবকিছু বিক্রি করে দিতেও রাজি ছিলেন তিনি। কিন্তু তারপরেও কলকাতা নাইট রাইডার্সে ধোনিকে পাননি শাহরুখ। সেই আক্ষেপ তার থেকে গেছে।

২০১৬-১৭ সালে রাইজিং পুণে সুপার জায়ান্টসের হয়ে খেলার পর ২০১৮ সালে আবার চেন্নাই সুপার কিংসে ফেরেন ধোনি। সে বছরই ধোনিকে নিতে মরিয়া ছিলেন শাহরুখ।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ধোনিকে কেকেআরে নিতে চেয়েছিলাম। তার জন্য আমার পাজামা পর্যন্ত বিক্রি করে দিতাম। ধোনিকে দলে নেয়ার জন্য যা সম্ভব সব করতে পারতাম।’

কিন্তু তারপরেও ধোনিকে নিজের দলে পাননি শাহরুখ। কারণ, ধোনি নিলামেই ছিলেন না। তিনি সরাসরি চেন্নাই দলে ফেরেন। সেই আক্ষেপ শাহরুখেরও ছিল। তিনি বলেন, ‘ধোনি নিলামে এলে তারপর তো ওকে কিনব। ওকে তো নিলামেই পেলাম না।’

চেন্নাই ও রাজস্থান দু’বছরের জন্য নিষিদ্ধ হওয়ার পর দু’দলের ক্রিকেটাররা অন্য দলে চলে যান। ধোনি গিয়েছিলেন পুণেতে। ২০১৮ সালে আবার আইপিএলে ফেরে চেন্নাই। সে সময় চেন্নাই ও রাজস্থানকে অনুমতি দেওয়া হয় যে তারা চাইলে নিজেদের ক্রিকেটারদের ধরে রাখতে পারবে।

চেন্নাই প্রথমেই ধোনিকে ধরে রাখে। দলটিকে পাঁচবার আইপিএল ট্রফি জিতিয়েছেন ধোনি। গতবার জল্পনা শুরু হয়েছিল যে আর খেলবেন না তিনি। তবে চেন্নাইকে চ্যাম্পিয়ন করার পরে ধোনি জানান, এখনই নিজের জার্সি খুলে রাখছেন না তিনি।

ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক বলা হয় মহেন্দ্র সিং ধোনিকে। তার নেতৃত্বে ভারত ক্রিকেট বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফি জয় লাভ করে।