বিশ্বকাপ ফাইনালে হার, ২৪ দিন পর যন্ত্রণার কথা জানালেন রোহিত দেখুন ভিডিও সহ বিস্তারিত

ভিডিও লিংক নিচে দেয়া আছেঃ

‘সময় চলিয়া যায়, নদীর স্রোতের প্রায়’—যোগীন্দ্রনাথ সরকারের ‘কাকাতুয়া’ কবিতার লাইন দুটি সবার জীবনেই ঘটে থাকে। ঘটেছে রোহিত শর্মার জীবনেও।

নিরঙ্কুশ ফেবারিট হয়েও ঘরের মাঠে বিশ্বকাপ জিততে পারেনি ভারত। আহমেদাবাদের ১ লাখ ৩২ হাজার দর্শক আর ১৪০ কোটি ভারতীয়কে স্তব্ধ করে দিয়ে নিজেদের ষষ্ঠ বিশ্বকাপ জয় করেছে অস্ট্রেলিয়া।

ফাইনালে ভারতীয়দের হৃদয়ভঙ্গের ২৪ দিন পেরিয়ে গেছে। নতুন রূপের ভারত এরই মধ্যে অস্ট্রেলিয়ার সঙ্গে টি–টোয়েন্টি সিরিজ খেলে ফেলেছে। সিরিজটা ৪–১ ব্যবধানে জিতেও নিয়েছে। বর্তমানে তারা দক্ষিণ আফ্রিকা সফরে আরেকটি টি–টোয়েন্টি সিরিজ খেলছে। কিন্তু বিশ্বকাপের পর আর মাঠে দেখা যায়নি রোহিতকে। এমনকি ফাইনালে হার নিয়ে তাঁর কোনো প্রতিক্রিয়াও জানা যায়নি।

কিন্তু ওই যে সেই কবিতার মতো রোহিতও তাঁর দুঃসময় পেছনে ফেলে এসেছেন। ফাইনালে হারের বেদনা ভুলে আবারও এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। তবে ভারতীয় অধিনায়কের জন্য বিদঘুটে পরিস্থিতি থেকে বের হওয়াটা যে মোটেও সহজ ছিল না, সেটা একবাক্যে স্বীকারও করে নিয়েছেন।

লন্ডনে ছুটি কাটিয়ে ভারতে ফেরার পর আজ নিজের ইনস্টাগ্রামে ৪ মিনিট ১১ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেছেন রোহিত। পরে তাঁর আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ানসও এক্সে (সাবেক টুইটার) সেই ভিডিও আপলোড করেছে। সেখানেই উঠে এসেছে বিশ্বকাপ–পরবর্তী দিনগুলো কীভাবে পার করে এসেছেন।

‘বিশ্বকাপের পর প্রথমবার সরাসরি হৃদয় থেকে’ লেখা ক্যাপশনের ভিডিও বার্তার শুরুতে ৩৬ বছর বয়সী রোহিত বলেছেন, ‘কীভাবে এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে হয়, সে ব্যাপারে আমার কোনো ধারণা ছিল না। প্রথম কয়েক দিন কী করব, বুঝে উঠতে পারছিলাম না। পরিবার ও বন্ধুবান্ধব সে সময় আমার চারপাশের সবকিছু হালকা রাখার চেষ্টা করেছিল, যা বেশ সহায়ক ছিল। ওই হার হজম করা সহজ ছিল না। কিন্তু জীবন তো থেমে থাকে না। এভাবেই এগিয়ে যায়। তাই সবকিছু ফেলে রেখে এগিয়ে যেতে হয়। তবে সত্যি বলতে, এটা কঠিন ছিল।’

ভিডিও লিংকঃ https://shorturl.at/opV67